sotterpathe
Bongosoft Ltd.
ঢাকা রবিবার, ২৩ জুন, ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১

উন্নয়নের ক্ষেত্রে কে ভোট দিল না দিল সেটা দেখি না: প্রধানমন্ত্রী


সত্যের পথে প্রকাশিত: জুলাই ৩, ২০২৩, ০৮:২০ পিএম উন্নয়নের ক্ষেত্রে কে ভোট দিল না দিল সেটা দেখি না: প্রধানমন্ত্রী

ঢাকাঃ উন্নয়নের ক্ষেত্রে কে কোন দলের এবং কে ভোট দিল না দিল সেটা দেখেন না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সব এলাকায় সমান উন্নয়ন হচ্ছে বলে জানিয়েছেন তিনি।

সোমবার (৩ জুলাই) সকালে নিজ কার্যালয়ে গাজীপুর, খুলনা ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে বিজয়ী মেয়র ও কাউন্সিলরদের শপথগ্রহণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিন মেয়রকে শপথবাক্য পাঠ করান প্রধানমন্ত্রী। আর কাউন্সিলরদের শপথ পাঠ করান স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

নবনির্বাচিত মেয়র-কাউন্সিলরদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, এখানে অনেকে অন্য দলের লোকও আছেন। আমরা কিন্তু কে ভোট দিল না দিল সেটা দেখি না। দেশের সব জনগণের জন্য কাজ করি। আমি যা করি জনগণের জন্য করি, জনগণের কল্যাণে করি। আমি ঘর করে দিয়েছি, সেখানে কে ভোট দিল না দিল সেটা দেখিনি। সব উন্নয়নের ক্ষেত্রেই আমরা সেটা করি।  


সবাইকে জনকল্যাণে কাজ করার তাগিদ দিয়ে সরকারপ্রধান বলেন, জনগণ আপনাদের স্বতস্ফূর্ত ভোট দিয়ে নির্বাচিত করেছে। মানুষের আকাঙ্ক্ষা আপনাদের পূরণ করতে হবে।

মেয়র-কাউন্সিলদের উন্নয়নের কেন্দ্রবিন্দু আখ্যায়িত করে শেখ হাসিনা বলেন, উন্নয়ন আপনাদের ওপর নির্ভর করে। আমাকে তিনশ সিট দেখতে হয়। আপনারা নিজ নিজ এলাকা দেখবেন। আপনি আপনার এলাকা নিয়ে পরিকল্পনা করবেন। মানুষের ওপর আস্থা ও বিশ্বাস রাখতে হবে।

এ সময় প্রত্যেক মেয়র-কাউন্সিলরকে নিজ নিজ এলাকার ড্রেনেজ ও পয়ঃনিষ্কাশনব্যবস্থা উন্নত করার তাগিদ দেন প্রধানমন্ত্রী। তিনি জানান, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের জন্য প্রচুর বরাদ্দ আছে। সেই বরাদ্দ যেন সঠিকভাবে কাজে লাগানো হয় সেই তাগিদ দেন তিনি।


এ সময় প্রধানমন্ত্রী ডেঙ্গুর প্রকোপ রোধে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে কাজ করার তাগিদ দেন। তিনি বলেন, কোথাও যেন পানি জমে না থাকে। প্রত্যেকে নিজ নিজ ব্যবস্থায় নিজের বাড়ি, অফিস পরিষ্কার রাখবেন। মশার প্রজনন কেন্দ্র যেন না হয়।

শেখ হাসিনা বলেন, আমাদের ডেঙ্গুর হাত থেকে বাঁচতে হবে। সবাইকে মশারি টানাতে হবে। জনসচেতনতা সৃষ্টি করতে হবে। আমরা কাজ করে যাচ্ছি। সবাইকে সতর্ক হতে হবে।  

এ সময় বৈশ্বিক প্রেক্ষাপটে বাংলাদেশে জিনিসপত্রের দাম বেড়ে যাওয়ার কথা উল্লেখ করে সবাইকে মিতব্যয়ী হওয়ার তাগিদ দেন সরকারপ্রধান। পানি-বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হওয়ার আহ্বান জানান।

Side banner